শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন

সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক হলেন,বেলাল হায়দার পারভেজ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৫২ Time View

নিউজ এবিসি প্রতিবেদন : বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক (ডিজি) পদে দায়িত্বভার গ্রহণ করেছেন বিসিএস ক্যাডারের কর্মকর্তা যুগ্ম সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার পারভেজ।
রোববার (২০ জুন) তিনি বিদায়ী মহাপরিচালক শফিকুর রহমানের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন।
এ সময় সমুদ্র গবেষণা প্রতিষ্ঠানের বিজ্ঞানী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজারের রামুর পেঁচারদ্বীপে অবস্থিত জাতীয় সমুদ্র গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক পদে প্রথমবারের মতো একজন সমুদ্র বিজ্ঞানী দায়িত্ব পেলেন। এর আগে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিবকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে এ পদে নিযুক্ত করা হয়। নতুন মহাপরিচালক সাঈদ মাহমুদ বেলাল হায়দার পারভেজ চট্টগ্রামের সমুদ্রঘেরা দ্বীপ সন্দ্বীপের সন্তান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্র গবেষণা ইনস্টিটিউট থেকে অত্যন্ত কৃতিত্বপূর্ণ ফলাফলের মাধ্যমে এমএসসি ডিগ্রি অর্জনের পর ১৩তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে সরকারি চাকরিতে যোগদান করেন।
বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক পদে যোগদানের আগে বেলাল হায়দার পারভেজ ঢাকায় কর্মরত ছিলেন। এর আগে তিনি কক্সবাজার সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং চকরিয়া ও টেকনাফ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) পদে দায়িত্ব পালন করেন।

সমুদ্র বিজ্ঞানী বেলাল হায়দার পারভেজ সকালে বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক পদে দায়িত্বভার গ্রহণের পর তাকে অভিনন্দন জানিয়েছেন দেশের সমুদ্র বিজ্ঞানী, পরিবেশ বিজ্ঞানী ও পরিবেশকর্মীসহ সুনীল অর্থনীতির উন্নয়নে বিভিন্ন পর্যায়ে জড়িত বিজ্ঞানী-গবেষকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © newsabcbd  
Design & Developed by: A TO Z IT HOST
minhaz