শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৪ পূর্বাহ্ন
Title :
জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণের ২৫ সেপ্টেম্বর দিনটিকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা বলি’ ওয়েব সিরিজে চঞ্চল চৌধুরী প্রেসিডেন্ট জো বাইডেনের সম্মেলনে ছয় দফা প্রস্তাব রেখেছেন-প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না-শিক্ষামন্ত্রী জয়া আহসান নওয়াজউদ্দিন সিদ্দিকীর জুটি হয়ে বলিউডে যাত্রা শুরু করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে অটোপাসের সিদ্ধান্ত আমাকে সরকারের প্রতিনিধিত্ব করতে হচ্ছে, সাংবাদিকদেরও প্রতিনিধিত্ব করতে হচ্ছে-তথ্য ও সম্প্রচারমন্ত্রী শতবর্ষী ভালো প্রতিষ্ঠান ছাড়া বাকিগুলোতে মাস্টার্সের বিষয় থাকবে না-সংসদে শিক্ষামন্ত্রী অনলাইন সংবাদ পোর্টাল নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া-তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মাহিয়া মাহি গোপনে প্রেমিক রাকিবকে বিয়ে করলেন

বীর মুক্তিযোদ্ধা ধরনী কান্ত দাস ইহলোকের মায়াত্যাগ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ১৮৬ Time View

নিউজ এবিসি আহমেদ সাব্বির রোমিও : ধরণীতে আর ঠাঁই হলো না, এই মায়াভরা পৃথিবীর মায়া ত্যাগ করে বিদায় নিলেন চিরতরে । বীর মুক্তিযোদ্ধা ধরনী কান্ত দাসের। এই মানুষটিই মাতৃভূমিকে শত্রুর হাত থেকে রক্ষার জন্য দেশমাতৃকার অকুতোভয় দুঃসাহসী নির্ভিক সৈনিক হিসেবে অংশ নিয়েছিলেন মুক্তিযুদ্ধে। তাদের সংগ্রামের ফসল আমাদের এই লালসবুজ পতাকা। পৃথিবীর মানচিত্রে খচিত হয় স্বাধীন একটি রাষ্ট্রের নাম বাংলাদেশ।
না বীর এই মুক্তিযোদ্ধাকে শেষ বিদায়ে সন্মান জানাতে ভুলে যায় নি বাংলার মানুষ। রাষ্ট্রীয় মর্যাদায় তাকে শেষ বিদায় জানানো হয়েছে। বিউগলের করুন সুরে উপস্থিত সবাইকে কাঁদিয়ে বিদায় নিলেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা ধরনী কান্ত দাস কে জেলা প্রশাসনের উদ্যোগে মহানগর পুলিশ কর্তৃক গার্ড অব অনার প্রদর্শন করা হয়। এ সময় শ্রদ্ধাঞ্জলি জানাতে আরোও উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সম্মানিত প্রতিনিধিববৃন্দ।

উল্লেখ্য, ধরনী কান্ত দাস ৫ নম্বর সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধে অংশ নেন ।
দেশ স্বাধীন হবার পরে তিনি ১৯৭৮ সালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতি রক্ষা বাহিনীতে যোগদান করেন । তিনি সুনামগঞ্জ,সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলা সহ বিভিন্ন জেলার বিভিন্ন উপজেলায় চাকরি করেন সন্মানের সাথে চাকুরী করে অবসর জীবনে বিভিন্ন সামাজিক সেবা মূলক সংগঠনের সাথে যুক্ত হয়ে সামাজিক কর্মকান্ডে সাথে নিজেকে সম্পৃক্ত করেন। তিনি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলাধীন পুটকা গ্রামে জন্ম গ্রহণ করেন ।
তাঁহার নিজ গ্রামের বাড়িতে সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও পুলিশ প্রশাসন গার্ড অব অর্নার প্রদান করা হয়। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © newsabcbd  
Design & Developed by: A TO Z IT HOST
minhaz