শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২১ পূর্বাহ্ন
Title :
জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণের ২৫ সেপ্টেম্বর দিনটিকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা বলি’ ওয়েব সিরিজে চঞ্চল চৌধুরী প্রেসিডেন্ট জো বাইডেনের সম্মেলনে ছয় দফা প্রস্তাব রেখেছেন-প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না-শিক্ষামন্ত্রী জয়া আহসান নওয়াজউদ্দিন সিদ্দিকীর জুটি হয়ে বলিউডে যাত্রা শুরু করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে অটোপাসের সিদ্ধান্ত আমাকে সরকারের প্রতিনিধিত্ব করতে হচ্ছে, সাংবাদিকদেরও প্রতিনিধিত্ব করতে হচ্ছে-তথ্য ও সম্প্রচারমন্ত্রী শতবর্ষী ভালো প্রতিষ্ঠান ছাড়া বাকিগুলোতে মাস্টার্সের বিষয় থাকবে না-সংসদে শিক্ষামন্ত্রী অনলাইন সংবাদ পোর্টাল নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া-তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মাহিয়া মাহি গোপনে প্রেমিক রাকিবকে বিয়ে করলেন

অনুপ্রবেশকারী ঠেকাতে সর্তক ঢাকা মহানগর দক্ষিণ দক্ষিণ আওয়ামী লীগ,৩০ সেপ্টেম্বরের মধ্যে গঠন করতে হবে ইউনিট কমিটি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৬২ Time View

নিউজ এবিসি প্রতিবেদন :তৃণমূল পর্যায় থেকে সংগঠনকে সুসংগঠিত করার লক্ষ্যকে সামনে রেখে ইউনিট, থানা ও ওয়ার্ড সম্মেলন করতে আটটি সাংগঠনিক টিম গঠন করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

নগর নেতাদের সমন্বয়ে গঠিত দক্ষিণের আওতাধীন আটটি সংসদীয় আসনে টিমগুলোকে সাংগঠনিক দায়িত্ব প্রদান করা হয়েছে। দায়িত্বপ্রাপ্ত কমিটিগুলোকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রতিটি ওয়ার্ডের ইউনিট কমিটি গঠন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করতে বলা হয়েছে।

কোনো থানা বা ওয়ার্ড নির্দিষ্ট সময়ের মধ্যে কমিটি গঠনে ব্যর্থ হলে ওই থানা বা ওয়ার্ড কমিটি ভেঙে সেখানে আহব্বায়ক কমিটি গঠন করা হবে বলেও হুশিয়ার করা হয়েছে।

বুধবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এই কমিটি অনুমোদন করেছেন।

রিয়াজ বলেন, সংগঠনকে সুসংগঠিত করার লক্ষ্যকে সামনে রেখে কেন্দ্রীয় নেতাদের নির্দেশনায় এই আটটি টিম গঠন করা হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এই টিমের সদস্যদেরকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে বলেছেন।
গঠিত এক নম্বর টিমে আছেন- আওলাদ হোসেন, হেদায়েল ইসলাম স্বপন, আবুল কালাম আজাদ, ইসমাইল হোসেন, মজিবুর বহমান, ফাতেমা আক্তার ডলি, আলিমুজ্জামান আলম। তারা ঢাকা-২ আসনের কামাঙ্গীরচর থানার দায়িত্ব পালন করবেন।

দুই নম্বর টিমে আছেন- ডা. দিলীপ কুমার রায়, মিরাজ হোসেন, মো. আবুল বাসার, অ্যাড. মোহাম্মদ জগলুল কবির, এসএম সহিদুল ইসলাম মিলন, ওমর বিন আবদুল আজিজ তামিম, রাশেদুল মাহমুদ রাসেল, অ্যাড. আসমা আক্তার কেকা, আইয়ুব আলী খান। তারা ঢাকা-৪ সংসদীয় আসনের শ্যামপুর ও কদমতলী থানার দায়িত্ব পালন করবেন।

তিন নম্বর টিমে আছেন- মিজবাহুর রহমান ভুইয়া রতন, শরিফুদ্দিন আহমেদ সেন্টু, গোলাম সারোয়ার কবিরসহ ৯ জন। তারা ঢাকা-৫ সংসদীয় আসনের যাত্রাবাড়ী ও ডেমরা থানার দায়িত্ব পালন করবেন।

চার নম্বর টিমে আছেন- সাদেজা বেগম, শেখ মুহাম্মদ আজাহারহ ৯ জন। তারা ঢাকা-৬ সংসদীয় আসনের দায়িত্ব পালন করবেন।
পাঁচ নম্বর টিমে আছেন- মো. সহিদ, গোলাম আশরাফ তালুকদারসহ ৯ জন। তারা ঢাকা-৭ আসনের লালবাগ, কোতয়ালী, বংশাল ও চকবাজার থানার দায়িত্ব পালন করবেন।

ছয় নম্বর টিমে আছেন- আব্দুস সাত্তার মাসুদ, কাজী মোর্শেদ হোসেন কামাল, শাহে আলম মুরাদসহ ৯ জন। তারা ঢাকা-৮ সংসদীয় আসনের মতিঝিল, পল্টন রমনা ও শাজাহানপুর থানার দায়িত্ব পালন করবেন।

সাত নম্বর টিমে আছেন- শহিদ সেরনিয়াবাত, খন্দকার এনায়েত উল্যাহ, আকতার হোসেনসহ ৯ জন। তারা ঢাকা-৯ সংসদীয় আসনের সবুজবাগ, খিলগাঁও ও মুগদা থানার দায়িত্ব পালন করবেন।

আট নম্বর টিমে আছেন- নুরুল আমিন রুহুল এমপি, মহিউদিদ্দন মহিসহ ৮ জন। তারা ঢাকা-১০ সংসদীয় আসনের ধানমণ্ডি, হাজারীবাগ, কলাবাগান ও নিউমার্কেট থানার দায়িত্ব পালন করবেন।

দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দকে কিছু দিকনির্দেশনাও দেয়া হয়েছে। তাদের সিদ্ধান্তগ্রহণ ও দায়িত্ব পালনে পদমর্যাদাক্রম অনুসরণ করতে বলা হয়েছে।
এছাড়া প্রতিটি ওয়ার্ডের আওতায় নির্বাচন কমিশন নির্ধারিত ভোটকেন্দ্র (ভেন্যু) ভিত্তিক ইউনিট গঠনের লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী প্রকৃত কর্মী বাছাই করে গঠণতন্ত্র নির্দেশিকা পদ্ধতিতে কমিটি গঠন করে তাদের যোগ্যতা অনুযায়ী স্থান দিতে বলা হয়েছে।

আওয়ামী লীগের গঠণতন্ত্রের ৩৫ ধারার ১ উপধারা অনুযায়ী কমপক্ষে ১৫০ জন সদস্য কোনো ইউনিটে না থাকলে সেটি শাখা ইউনিট মর্যাদাপ্রান্ত হবে না।

নির্দিষ্ট সংসদীয় আসনের অন্তর্গত থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্ব স্ব থানার আওতাধীন ওয়ার্ড ও ইউনিট কমিটি গঠন কার্যক্রমে সম্পৃক্ত থাকবেন এবং শক্তিশালী কমিটি গঠনের ব্যাপারে কার্যকর ভূমিকা রাখবেন।

ইউনিট, ওয়ার্ড এবং থানা শাখা কমিটি গঠনের ক্ষেত্রে গঠনতন্ত্র অনুযায়ী নির্দেশিত পদ্ধতি অনুসরণ উল্লেখিত শাখা কমিটি গঠনের ক্ষেত্রে লক্ষ্য রাখতে হবে যেন, চিহ্নিত চাঁদাবাজ, মাস্তান, নেশাগ্রস্ত এবং বিএনপি ও জামায়াত থেকে আগত সুবিধাভোগীরা কোনোভাবেই কমিটিতে স্থান না পায়, সে বিষয়ে সর্তক থাকতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © newsabcbd  
Design & Developed by: A TO Z IT HOST
minhaz