শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:১২ পূর্বাহ্ন
Title :
জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণের ২৫ সেপ্টেম্বর দিনটিকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা বলি’ ওয়েব সিরিজে চঞ্চল চৌধুরী প্রেসিডেন্ট জো বাইডেনের সম্মেলনে ছয় দফা প্রস্তাব রেখেছেন-প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না-শিক্ষামন্ত্রী জয়া আহসান নওয়াজউদ্দিন সিদ্দিকীর জুটি হয়ে বলিউডে যাত্রা শুরু করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে অটোপাসের সিদ্ধান্ত আমাকে সরকারের প্রতিনিধিত্ব করতে হচ্ছে, সাংবাদিকদেরও প্রতিনিধিত্ব করতে হচ্ছে-তথ্য ও সম্প্রচারমন্ত্রী শতবর্ষী ভালো প্রতিষ্ঠান ছাড়া বাকিগুলোতে মাস্টার্সের বিষয় থাকবে না-সংসদে শিক্ষামন্ত্রী অনলাইন সংবাদ পোর্টাল নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া-তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মাহিয়া মাহি গোপনে প্রেমিক রাকিবকে বিয়ে করলেন

হঠাৎ সেতুর নাম বদলে হয়ে গেল পত্নীতলা সেতু

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৬৬ Time View

নিউজ এবিসি শ্যামল কুমার নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার নজিপুর-সাপাহার সড়কের আত্রাই নদীর ওপর নির্মিত শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতুর নাম হঠাৎ করে পাল্টিয়ে পত্নীতলা সেতু নাম করণ করে সেতুর দুই ধারে সাইনবোর্ড টাঙ্গিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। এঘটনায় এলাকায় মুক্তিযোদ্ধাদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ১৯৯৪ সালে পত্নীতলার নজিপুর হয়ে সাপাহার যাওয়ার একমাত্র সড়কের মধ্য দিয়ে বহমান আত্রাই নদীর ওপর সড়ক বিভাগ নওগাঁর বাস্তবায়নে নির্মিত সেতুটির নাম করন করা হয, অত্র এলাকার বীরমুক্তিযোদ্ধা শহীদ সিদ্দিক প্রতাপের নামে। তারপর থেকে এই সেতুর নাম সবাই জানেন শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু বলে।

বুধবার নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ ও বীরমুক্তিযোদ্ধা সুকুমার কুমার দাসসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফারসহ উপজেলা প্রশাসনকে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কর্তৃক হঠাৎ সেতুর নাম পরিবর্তনের বিষয়টি অবগত করেন। পরে তারা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) উপ-বিভাগীয় কার্যালয় পত্নীতলার কার্যালয়ে যান এবং বিষয়টি অবগত করে শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু নামে সাইন বোর্ড লাগানোর দাবী জানান।

এ বিষয়ে নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ ও বীরমুক্তিযোদ্ধা সুকুমার কুমার দাস ক্ষোভ প্রকাশ করে জানান, সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ইচ্ছাকৃত ভাবে এই কাজ করেছে। তাঁরা অনতিবিলম্বে পত্নীতলা সেতু নাম পরিবর্তন করে শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু করার জন্য জোড় দাবি জানিয়েছেন। যদি তা না করা হয় তাহলে তাঁরা প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি পেশ সহ অন্যান্য কঠোর পদক্ষেপ নেবেন।

এব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় কার্যালয় পত্নীতলার উপ-বিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

পরবর্তীতে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) নওগাঁর নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অতিসত্বর সমাধানের আশ্বাস প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © newsabcbd  
Design & Developed by: A TO Z IT HOST
minhaz