বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:০১ পূর্বাহ্ন
Title :
স্বাগতিক ওমানকে ২৬ রানে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ সাইফ লজিস্টিকসের সঙ্গে কন্টেইনার কোম্পানী অব বাংলাদেশের চুক্তি সম্পন্ন সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ‘চিরঞ্জীব মুজিব’পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের তিনটি টিজার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী আদালতের রায়ে ১২ বছর সাত মাস পর নিজের পদ ফিরে পেলেন অধ্যক্ষ তোফাজ্জল হোসেন আখন্দ আজ থেকে জাতীয়ভাবে পালন হবে ‘শেখ রাসেল দিবস’ রোববার বাগমারায় ৭টি শিক্ষা প্রতিষ্ঠানে পালিত হয়েছে ‘শেখ রাসেল দিবস’ বীর মুক্তিযোদ্ধা সশস্ত্র বাহিনীর সদস্যদের হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন শাকিব খান অবশেষে সেই গৃহবধূ ও তার স্বামী-সন্তানের সঙ্গে সময় কাটান আজ শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর

প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসের মধ্যেই জাতীয়করণের ঘোষণা চায়

Reporter Name
  • Update Time : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৩ Time View

নিউজ এবিসি প্রতিবেদন : বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ এবং কর্মরত শিক্ষকদের সরকারীকরণের সুস্পষ্ট ঘোষণা দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি (মহাজোট)।

নেতারা বলেছেন, আগামী ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসের মধ্যেই এই ঘোষণা দিতে হবে। অন্যথায় ১০ অক্টোবর শিক্ষক সমাবেশের মাধ্যমে কঠোর আন্দোলন দিতে বাধ্য হবেন তারা।

শনিবার রাজধানীর তোপখানা রোডের বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদের হলরুমে সমিতির সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের আহ্বায়ক বদরুল আমিন সরকার।

উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতা কামাল উদ্দিন, সাহিদুল ইসলাম (সাইদুল), শেখ মতিয়ার রহমান, এমএইচ কবির, ফরিদুল ইসলাম, আল আমিন সরকার, জাহাঙ্গীর হোসেন, আবু সাঈদ, লিটন খান, মোবারক হোসেন, বশির আহমেদ, শাহদাৎ হোসেন, মোখলেছুর রহমান মানিক, লীলা রানী, ওমর ফারুক, আব্দুর রহিম, আব্দুস সামাদ সফি, শামসুদ্দিন প্রমুখ।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্টদের উদ্দেশে বলা হয়, বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩২ হাজার শিক্ষক আজ অসহায় হয়ে পড়েছেন। নানা সমস্যার ভেতর দিয়ে তাদের দিন কাটছে। তাই জাতির পিতার ঐতিহাসিক ঘোষণা অনুযায়ী বেসরকারি শিক্ষক নামক অভিশাপ থেকে আমাদের মুক্ত করুন।

নেতারা বলেন, বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণের দাবিতে এর আগে ২০১৮ সালে ১৮ দিন, ২০১৯ সালে ৫৬ দিন এবং ২০২১ সালে ৭ দিন জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ও অনশন কর্মসূচি পালন করেছেন তারা। সে সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি দল অনশনস্থলে এসে জাতীয়করণের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেননি। অথচ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণের আওতায় আনলে দেশের বেকারত্ব দূর হবে এবং ঘরে ঘরে চাকরির ব্যবস্থা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © newsabcbd  
Design & Developed by: A TO Z IT HOST
minhaz