সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন

আদালতের রায়ে ১২ বছর সাত মাস পর নিজের পদ ফিরে পেলেন অধ্যক্ষ তোফাজ্জল হোসেন আখন্দ

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৮০ Time View

নিউজ এবিসি গাজীপুর প্রতিনিধি :  গাজীপুরের শ্রীপুর বীর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের (নবজাতীয়করণ) অধ্যক্ষ পদে দীর্ঘ ১২ বছর সাত মাস পর আইনি লড়াইয়ে জিতে স্বপদে বহাল হলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ তোফাজ্জল হোসেন আখন্দ। ২০০৯ সালে জোরপূর্বক তাকে কলেজ থেকে বের করে দেওয়ার অভিযোগে আদালতের শরণাপন্ন হয়ে তিনি স্বপদে ফিরে আসার আদেশ পান।

গত ৩০ সেপ্টেম্বর গাজীপুরের ৫ম সিনিয়র জজ আদালত তাকে স্বপদে বহাল হওয়ার আদেশ দিলে তিনি ১৬ অক্টোবর (শনিবার) কলেজের পরিচালনা পরিষদের সভাপতি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যোগদানের আবেদন করেন।

অধ্যক্ষের আইনজীবি এএএম আমানুল্লাহ ফরিদ আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

তোফাজ্জল হোসেন আখন্দ জানান, ২০০৯ সালে সন্ত্রাসী কায়দায় জোর করে কলেজ থেকে বের করে সাদা কাগজে স্বাক্ষর নেয় তৎকালীন পরিচালনা পরিষদ। পরে রাজনৈতিক নেতাকর্মী ও পরিচালনা পরিষদকে ব্যবহার করে ওই সময়ে কলেজের উপাধ্যক্ষ নুুরুন্নবী আকন্দ ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে বহাল হন। তিনি বিভিন্নভাবে চেষ্টা করে কলেজে প্রবেশ করতে না পেরে গাজীপুর আদালতে মামলা করেন। পরে ৫ম সিনিয়র জজ আদালতে তা বদলি হয়। অবশেষে দীর্ঘদিন শুনানী শেষে অধ্যক্ষকে স্বপদে বহালের রায় দেয় আদালত। এখন থেকে তার দায়িত্ব পালনে আর কোনো বাধা রইল না।

তিনি আরো জানান, ২০০৫ সালে তিনি অধ্যক্ষ পদে নিয়োগ পান। পরে ২০০৯ সালে কলেজের পরিচালনা পরিষদের এক সভায় তাকে সন্ত্রাসী কায়দায় জোর করে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে বের করে দেয়। পরে তারা রেজ্যুলেশন তৈরি করে নুরুন্নবী আকন্দকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়। একজন শিক্ষক হিসেবে এটা তার কাছে ছিল চরম অপমানের। তাই অন্যায় এ বিষয়টি তিনি মেনে নিতে পারেননি। বিধি অনুযায়ী বয়স হয়ে যাওয়ায় তার চাকরির মেয়াদকাল আর কয়েকমাস রয়েছে। আদালতের আদেশে সত্যের জয় হয়েছে। বাকি কয়েক মাস তিনি সুশৃঙ্খলভাবে দায়িত্বপালন করতে চান।

কলেজের পরিচালনা পরিষদের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম বলেন, তিনি মামলার আদেশের কপিসহ যোগদানের অনুমতি চেয়েছেন। আদালতের আদেশ অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © newsabcbd  
Design & Developed by: A TO Z IT HOST
minhaz